Find Your Favorite Islamic Nasheed Lyrics


Saturday, May 25, 2024

ফেরা-দুই বোনের আলোর পথে আসার গল্প

 

 

ফেরা দুই বোনের আলোর পথে আসার গল্প

 

কিছু গল্প শুনতে কিংবা বইয়ে পড়তে গিয়ে লোনা জলে চোখ কেবল ঘোলা হতেই থাকে। ধীরে ধীরে চোখ জোড়া কারো শুকিয়ে যায়, কারো আবার নরম তুলতুলে গাল বেয়ে টপটপ করে চোখের জল গড়িয়ে পরতে থাকে। চোখের সে জল কেউ লুকায়, কেউ ঝরঝর করে বৃষ্টির ধারার মত তা বর্ষণ করতে থাকে। বইয়ের পাতার কিছু অস্তিত্ব থাকে যা আজীবন চিহ্ন রেখে দেয়।

দুই বোনের নীড়ে ফিরে আসা

‘ফেরা’ শব্দটি দিয়ে আমরা কি বুঝি? ‘ফিরে আসা’…কিন্তু কোথায়? ‘নীড়ে ফিরে আসা’। কিন্তু কোন সে নীড়, কোন সে ফিরে আসা? এ যে আল্লাহর নিকট ফিরে আসা, ইসলামের পথে ফিরে আসা। সত্যের সাগরে অবগাহন করা!
ইসলামিক বই হলেও এ বইটি যে জীবনকাহিনী, সত্য কাহিনী। দুই বোনের ইসলামের পথে ফিরে আসার কাহিনী। নীড়হারা পাখি যেমন নীড়ের সন্ধান পেলে যে অনাবিল আনন্দ লাভ করে,সে অনুভুতিই মিশে আছে বইয়ের পাতায়।

“ফেরা” বইয়ের সাদা পাতায় কালো কালিতে জায়গা করে নেওয়া এই গল্প বাস্তবের, আমাদের দেশের, আমাদের সমাজের, আমাদেরই মত চোখ কান মাথাওয়ালা মানুষের, আমাদের বোনদের।

বাস্তব ঘটনা অবলম্বনে লেখা বই

সত্যি ঘটনা অবলম্বনে খৃষ্টান দুই বোনের অভিজ্ঞতা নিয়ে লেখা বইটি। বইটি শুরু করেছিলাম শুরুর দিকে কয়েকটা পৃষ্ঠা পড়ে দেখবো বলে। কিন্তু কয়েক পৃষ্ঠা পড়ার পরে শেষ না করে আর থাকতে পারিনি। বইটিতে যতোই বিচরণ করেছি ততই আরো গভীরে যাওয়ার জন্য ভিতর থেকে উদ্বুদ্ধ করেছে।

খ্রিষ্টান দুই বোনের নীড়ে ফেরার গল্পই হলো ফেরা। মুসলিম বাবা তাদের খ্রিষ্টান মাকে বিয়ে করার জন্য খ্রিষ্টান হয়ে যান। কিন্তু আল্লাহর পরিকল্পনা বুঝার সাধ্য কার আছে। আল্লাহ ঐ একজনের পরিবর্তে তার দুই মেয়েকেই আলোর পথের সন্ধান পাইয়ে দেন।

তাঁদের এই নীড়ে ফেরার যাত্রাটা মোটেও সহজ ছিল না। কত কঠিন বাঁধা আর লড়াইয়ের সমুক্ষীণ হতে হয়েছিল তাঁদের, তা কেবল বইটি পড়ার মাধ্যমে কিছুটা উপলব্ধি করা সম্ভব। বইটি পড়ে আরো জানা যাবে ইসলামের খুঁটিনাটি কিছু অজানা বিষয় ও বিধর্মীদের ইসলামের বিরুদ্ধে করা সুক্ষ ও পরিকল্পিত চক্রান্ত।

 

Download Now

No comments:

Post a Comment